Current Affairs In Bengali- ইটালিয়ান ওপেন ২০১৯, চ্যাম্পিয়ন ডিটেইলস

Current Affairs In Bengali- ইটালিয়ান ওপেন ২০১৯, চ্যাম্পিয়ন ডিটেইলস 

Current Affairs In Bengali ২১ মে ২০১৯:  স্পেনের রাফায়েল নাদাল ফাইনালে সার্বিয়ার নোভাক জোকোভিচকে পরাজিত করে রোমে অনুষ্ঠিত ইতালীয় ওপেন ২019-এ পুরুষদের একক শিরোপা জিতেছেন। এই রোমে এটি তার নবম শিরোনাম ছিল।

 হাইলাইট : 

রাফায়েল নাদাল, বিশ্ব নং ২ খেলোয়াড় রোমে অনুষ্ঠিত ইতালীয় ওপেন ফাইনালে 6-0, 4-6, 6-1 গেমে বিশ্বের  1 নম্বর নোভাক জোকোভিচকে পরাজিত করে।

রাফায়েল নাদাল
  • এটি তার 81 তম টুর্নামেন্ট  কিন্তু ২০১৯ সালের প্রথম মাটির কোর্ট শিরোপা জিতলেন এটি।
  • ২০১৯ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে, নাদালকে জোকোভিচ পরাজিত করে এবং গত চারটি টুর্নামেন্টে সেমিফাইনালে পরাজিত হন  নাদাল।
  • ইতালীয় ওপেন জিতলে তিনি এখন ৩৪ তম মাস্টার্স শিরোনাম রেকর্ড করেছেন মাস্টার্স 1,000 সিরিজের শিরোপা জকোভিচকে সামনে রেখে 34-33 ব্যবধানে এগিয়ে আছে এবং এটি তাকে মাসসিক ভাবে এগিয়ে রাখবে আগামী ফ্রেঞ্চ ওপেনে (রোল্যান্ড-গারোস নামেও পরিচিত) যেটি 26 মে 2019 থেকে শুরু।


মহিলা সিঙ্গেলস চ্যাম্পিয়ন :

চেক প্রজাতন্ত্রের কারোলিনা প্লিসকোভা ইউনাইটেড কিংডম (যুক্তরাজ্যের) জোহানা কোন্টাকে ফাইনালে পরাজিত করে এবং রোমে অনুষ্ঠিত মহিলা টেনিস অ্যাসোসিয়েশনের (ডাব্লুটিএ) ইতালীয় ওপেন ২019 এর মহিলা একক শিরোপা জিতেছে।

 হাইলাইট : 

চেক বিশ্বের সপ্তম স্থানে ক্যারোলিনা প্লিসকোভা 6-3, 6-4 গেমে 1 ঘন্টা ২5 মিনিটে ব্রিটিশ এক নম্বর জোহানা কোন্টাকে পরাজিত করে।

কারোলিনা প্লিসকোভা

  • ইন্টারন্যাশনালি ডি' ইটালিয়ায় চূড়ান্ত পর্বে জোহানা কন্টাকে পরাজিত করে (রোমে) প্লেস্কোভা ২০১৯ সালের জানুয়ারিতে ব্রিসবেন ইন্টারন্যাশনাল থেকে সিজনের দ্বিতীয় শিরোপা জিতেছিল।
  • মাদ্রিদ এবং স্টুটগার্টের দ্বিতীয় রাউন্ডে পরাজিত হওয়ার পর, কিন্তু ইতালীয় ওপেন জিতে সে এখন ফ্রেঞ্চ ওপেনের আগে ওয়ার্ল্ড নং ২ এ বসে আছে। তিনি পিছনে পিছনে পাঁচটি স্থান আরোহণ করেছে বিশ্ব নং 1 নাওমি ওসাকা।
  • 27 বছর বয়সী প্লিসকোভা প্রথম চেক মহিলা, যিনি রোম থেকে টুর্নামেন্ট জিতেছেন।

জোহানা কোন্টা

  • তিনি ১৯৭১ সালে ভার্জিনিয়া ওয়েডের পর ইতালীয় ওপেন ফাইনালে পৌঁছানোর প্রথম ব্রিটিশ মহিলা ছিলেন।
  • ২৮ বছর বয়সী যুক্তরাজ্যের নম্বর এক খেলোয়াড়। ২০১০ সালের ইটালিয়ান ওপেনের ফাইনালে পৌঁছানোর জন্য তিনি দুটি বিশ্বব্যাপী শীর্ষ 10 খেলোয়াড়কে পরাজিত করেছিলেন। ফাইনালে পরাজিত হওয়ার পরেও তিনি ২৬ মে 2019 থেকে ফরাসি ওপেনের সেডিং অর্জন করেছেন।
  • তিনি 16 টি ধাপ উঠে এসেছেন দুর্দান্ত প্রদর্শনীর পরে বিশ্ব ২৬ নম্বর খেলোয়াড  । জুলাই 2018 সাল থেকে এটি তার সর্বোচ্চ Ranking.

ইতালিয়ান ওপেন সম্পর্কে:
  • এটি একটি টেনিস টুর্নামেন্ট যা ইতালি রোমে অনুষ্ঠিত হয়। এটি 1930 সালে প্রতিষ্ঠিত হয়েছিল।
  • অনুষ্ঠানটি রোম মাস্টার্স (পুরুষ সংস্করণের জন্য) বা ইন্টারন্যাশনালিও BNL d'Italia (স্পনসর নাম) বা ইতালিয়ান চ্যাম্পিয়নশিপ হিসাবেও পরিচিত।
  • টুর্নামেন্টটি ক্লে কোর্টে, টেনিস কোর্টের একটি প্রকারের খেলা যা কাঁটা ইট, পাথর, শেল বা অন্য অবাঞ্ছিত খনিজ সমষ্টি থেকে তৈরি হয়। ফ্রেঞ্চ ওপেনও ক্লে কোর্টের খেলা।

বি:দ্র : বন্ধুরা, যারা  পড়াশুনা করছো  চাকরীর জন্যে,  তাদের জন্যে কারেন্ট অ্যাফের্য়াস জানা জরুরি। তাই আমরা ব্যাখা সহকারে গুরুত্বপূর্ন কারেন্ট ইভেন্ট গুলি বাংলায় পোস্ট করব রোজ। প্রতিদিন আমাদের এই ওয়েবসাইট www.testbookbengali.in ফলো করবেন। রোজ পোস্ট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন - https://t.me/gksolve  এছাড়া ফেসবুক পেজে যুক্ত হন - https://fb.com/gksolve